NRC এর প্রতিবাদে সোনামুখীর পিয়ারবেড়াতে পথসভা তৃণমূলের

0
409

নিজস্ব সংবাদদাতা, সোনামুখী:-

এই মুহূর্তে রাজ্যে সবথেকে আলোচ্য বিষয় এনআরসি । এনআরসির আতঙ্ক রাজ্যের সাধারণ মানুষকে গ্রাস করেছে । তারউপর ইতিমধ্যেই অসময়ে এনআরসি লাগু হয়েছে । আর এই এনআরসির কবলে পড়ে ১৯ লক্ষ বাঙালি হিন্দুর নাম বাদ পড়েছে । রীতিমতো গোটা আসাম রাজ্য জুড়ে আতঙ্কের বাতাবরণ বিরাজমান করছে । আর তাই পশ্চিমবঙ্গের সাধারণ মানুষেরও সেই চিন্তায় রাতের ঘুম ছুটেছে ।

তবে পশ্চিমবঙ্গে এনআরসি লাগু করা হবে না এমনটা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এনআরসির প্রতিবাদে পথসভা , পদযাত্রার মতো একাধিক কর্মসূচি পালন করছে শাসক দল তথা তৃণমূল কংগ্রেস । আর সেই মতই আজ বাঁকুড়া জেলার সোনামুখী থানা পিয়ারবেড়াতে অনুষ্ঠিত হলো এনআরসির প্রতিবাদে একটি পথসভা । উক্ত পথসভায় সোনামুখী ব্লক সভাপতি ইউসুফ মন্ডল এর নেতৃত্বে ২২১ টি পরিবার থেকে ৮৫০জন বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করেন । তাদের হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দেন মন্ত্রী শ্যামল সাঁতরা মহাশয় । আজকের অনুষ্ঠানে মন্ত্রী শ্যামল সাঁতরা ছাড়াও উপস্থিত ছিলেন সোনামুখী ব্লক সভাপতি ইউসুফ মন্ডল সহ একাধিক তৃণমূল নেতৃত্ব ।

আজকের পথসভা মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন , বিজেপি মানেই খুন সন্ত্রাস মিথ্যাবাদী পার্টি । সেটা আজকে প্রতিটা মানুষের কাছে স্পষ্ট হয়ে গেছে । বিজেপি যে সমস্ত প্রতিশ্রুতি দিয়েছিল তার কোনটাই পূরণ করতে পারেনি । এছাড়া বিজেপি মিথ্যা ভাষণ দিয়ে এলাকার মানুষকে বিভ্রান্ত করছে । বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান প্রসঙ্গে তিনি বলেন , মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন এর কথা চিন্তা করেই বিজেপি কর্মীরা আজ তৃণমূলে যোগদান করল । তবে আগামী দিনে সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেস তার হারানো জমি ফিরে পাবে বলেই মনে করছেন শ্যামল সাঁতরা মহাশয় ।

সোনামুখী ব্লক সভাপতি ইউসুফ মন্ডল বলেন , মানুষ বুঝতে পেরেছে বিজেপি একটা মিথ্যাবাদী দল । মানুষ বুঝে নিয়েছে পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জি ছাড়া শক্তি কারোর নেই । তিনি বলেন আজকে আমাদের পথসভায় প্রায় চার হাজারের কাছাকাছি কর্মী-সমর্থকদের জমায়েত হয়েছিল । তিনি নিজেও আশাবাদী ঘরের ছেলে ঘরে ফিরে আসছে আগামী দিনে হারানো জমি অবশ্যই পুনরুদ্ধার হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here