৯ বিধানসভায় হারঃ পশ্চিম বর্ধমানে ৭ মাস পর রিভিউ মিটিং করছে তৃনমূল কংগ্রেস

0
544

সংবাদদাতা, আসানসোলঃ- লোকসভা ভোটের নিরিখে পশ্চিম বর্ধমান জেলার নয়টি বিধানসভা কেন্দ্রেই বিজেপির চেয়ে পিছিয়ে রয়েছে তৃনমূল কংগ্রেস। ফল প্রকাশের ৭ মাস পর তাই মাটির কাছাকাছি নেমে সমস্যা খোঁজার পথে এবার তৃনমূল কংগ্রেস। এ জন্য দলীয় সিদ্ধান্ত মোতাবেক, প্রতিটি বিধানসভায় আলাদা আলাদা করে রিভিউ মিটিং করা শুরু করল দল। বৃহস্পতিবার এ রকম প্রথম মিটিং টি হল কুলটি বিধানসভা কেন্দ্রে।
২০২১ র বিধানসভা ভোটকে পাখির চোখ করে এই রিভিউ মিটিং এর উদ্যোগ। কুলটির সভায় জেলার শীর্ষ নেতারা সাফ জানিয়ে দেন, শিল্পাঞ্চলের শ্রমিক সংগঠনই হল দলের মূল কাঠামো, পাশাপাশি ভোট গুরু ‘পি.কে’ র ‘দিদি কে বলো’ কে হাতিয়ার করে সর্বস্তরে ঝাঁপিয়ে পড়তে চাইল দল। পশ্চিম বর্ধমানে তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতি জীতেন্দ্র তেওয়ারি বলেন, “নিয়ম করে আমাদের নয়টি বিধানসভা এলাকাতেই রিভিউ মিটিং হবে। দলের জেলা কো অডিনেটারকে নিয়ে এলাকার নেতৃত্ব ও জেলা নেতারা ওই সব মিটিং এ থাকবেন”।
জেলা সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকের ধাঁচে এইসব রিভিউ মিটিং করতে উদ্যোগ নিয়েছে এবার তাঁর দল। জীতেন্দ্র তেওয়ারি বলেন, “প্রতিটি ব্লকে, বিধানসভা এলাকায় দলীয় কর্মীদের ‘দিদিকে বলো’ কার্ড বিলি করতে বলেছি। এদিন দুরগাপুর ইস্পাত কারখানায় কার্ড বিলি করা হয়। এই কারখানায় দলের শ্রমিক সংগঠনের অবস্থাও নড়বড়ে এবং দ্বিধা বিভক্ত। আই.এন.টি. টি. ইউ.সি.র নেতা জয়ন্ত রক্ষিত বলেন, “কারখানায় শ্রমিকদের বহু সমস্যা আছে। সেই সব সমস্যার কথা সরাসরি ‘দিদি’ কে বলবেন”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here