ভেঙে গুঁড়িয়ে গেল ১৬৭ বছরের পুরানো শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চবিদ্যালয়ের ঐতিহ্যবাহী মূল প্রবেশদ্বারের তোরণ

0
289

সংবাদদাতা, নদীয়াঃ- ১৮৫৪ সালে প্রতিষ্ঠিত শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চবিদ্যালয় শহরের সবচেয়ে পুরানো বিদ্যালয়। ১৬৭ বছরের পুরানো
বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা আজ জেলা রাজ্য তথা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও প্রতিষ্ঠিত। মাধ্যমিক উচ্চমাধ্যমিকে বেশ কয়েকবার
রাজ্যের মধ্যে সম্মানজনক স্থানও পেয়েছে ঐতিহ্যবাহী এই বিদ্যালয়। এদিন সেই উচ্চবিদ্যালয়ের বহু আবেগ জড়িত মূল প্রবেশদ্বারের তোরণটি ভেঙে পড়লো লরির চালক ও কিছু শ্রমিকের অদক্ষতায়।

প্রসঙ্গত বিদ্যালয়টি সংস্কারের কাজ চলছে সরকারি অর্থআনুকূল্যে ও জেলা পরিষদের তত্ত্বাবধানে। বাড়ি তৈরির সামগ্রী নিয়ে এদিন একটি লরি বিদ্যালয়ে পৌঁছয়। লরি খালি করে বিদ্যালয় থেকে বেরনোর সময় ঘটে যায় বিপত্তি। লরির ধাক্কায় বহু প্রাচীন ঐতিহ্যবাহী বিদ্যালয়ের প্রবেশদ্বারের তোরণটি ভেঙে পরে।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কৌশিক প্রামানিক জানান বিষয়টি জেলা পরিষদের ডিভিশনাল ইঞ্জিনিয়ারকে জানানো হয়েছে। তিনি আশ্বাস দিয়েছেন তোড়ণটি পুনরায় গড়ে দেওয়ার। কিন্তু এত পুরানো ও স্মৃতিবিজড়িত তোরণ ভেঙে যাওয়া শুধু বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের কাছে নয়, সমগ্র শান্তিপুরবাসীর কাছে অত্যন্ত দুঃখের ঘটনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here