দুর্গাপুর এবং পানাগড়ের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হল বিশ্ব পরিবেশ দিবস

0
485

সংবাদদাতা, কাঁকসাঃ- দুর্গাপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য সকলকে বৃক্ষরোপণ এর আবেদন জানিয়ে, এবং বৃক্ষরোপনের প্রতি উৎসাহ বাড়াতে বৃক্ষ রোপন করলেন দুর্গাপুর পশ্চিমের বিধায়ক। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে দুর্গাপুরের ৩০ নম্বর ওয়ার্ডে বৃক্ষরোপণ করলেন দুর্গাপুর পশ্চিম এর বিধায়ক বিশ্বনাথ পারিয়াল। এছাড়াও এদিন বৃক্ষরোপণে সঙ্গ দেন পুরমাতা রুমা পারিয়াল, এছাড়াও ছিলেন দুর্গাপুরের মেয়র পারিষদ ধর্মেন্দ্র যাদব, কাউন্সিলর শিপুল সাহা এবং কাউন্সিলর সুভাষ মজুমদার সহ অন্যান্যরা।


বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পানাগরের রেলপার অগ্রগামী ক্লাব এর পরিচালনায় রেলপাড় শ্মশান কালী মন্দির সংলগ্ন এলাকায় এবং রেলপাড় ফুটবল প্রাঙ্গনে ৭০ টি বৃক্ষ রোপণ করলো ক্লাবের সদস্যরা। এছাড়া এদিন ক্লাবের পক্ষ থেকে এলাকার ১৫ টি পরিবারকে দুটি করে বৃক্ষ প্রদান করে ক্লাবের সদস্যরা। ক্লাবের সদস্যরা জানিয়েছেন সকলেরই এটা কর্তব্য অন্তত একটা করে গাছ লাগানো। বর্তমানে পরিবেশে দূষণের মাত্রা অনেকটাই কম। ফলে এই সময় যদি অতিরিক্ত পরিমাণে বৃক্ষ লাগানো যায়। তাতে আগামী দিনে বিশ্ব উষ্ণায়ন অনেকটাই কম হবে।


বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে প্রায় ১০০ টির বেশি বৃক্ষরোপণ করলেন কাঁকসা গ্রাম পঞ্চায়েতের প্রধান শুক্লা সিং। এদিন কাঁকসা মাধবমাঠ সংলগ্ন শ্মশান কালী মন্দির প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন কাঁকসা গ্রাম পঞ্চায়েতের প্রধান শুক্লা সিং, এছাড়াও ছিলেন কাঁকসা গ্রাম পঞ্চায়েতের সদস্য লাল্টু চ্যাটার্জী, কার্তিক সিং, রাজু সরফ সহ অন্যান্যরা।


স্থানীয় মানুষদের বৃক্ষরোপনের প্রতি উৎসাহ বাড়াতে, এগিয়ে এলেন পানাগর রেলওয়ে কলোনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাধব চন্দ্র চ্যাটার্জি। এদিন তিনি এলাকার মানুষকে সঙ্গে নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করলেন। উৎসাহ বাড়াতে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি জয়ব্রত বৈদ্য স্থানীয় পঞ্চায়েত সদস্য স্বপ্না বৈদ্য, পানাগর স্টেশন রেল পুলিশের আধিকারিকরা সহ এলাকার বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here