ফার্নেস থেকে গরম ধাতু ছিটকে গুরুতর দুই শ্রমিক আহত বড়জোড়ায়

0
366

সংবাদদাতা বড়জোড়াঃ- লোহা গলানোর ফার্নেস থেকে ছিটকে আসা গরম ধাতুর টুকরোয় ঝলসে গেল দুই শ্রমিক। অল্প আঘাত লাগে আরো দু জনের। সোমবার বেলার দিকে ঘটনাটি ঘটে বড়জোড়ার ঘুটগড়িয়া শিল্প তালুকে। একটি বেসরকারি ফেরো অ্যালয় কারখানায়। এই নিয়ে কারখানাটিতে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সোচ্চার হয়েছে তৃনমূল কংগ্রেসের আই.এন.টি.ইউ.সি। সংগঠনের বড়জোড়ার সভাপতি অলোক মুখারজী বলেন, “মুনাফার লোভে সাধারন শ্রমিকদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে এখানকার বেশ কিছু কারখানার মালিক পক্ষ। যে ভাবে আজ দুর্ঘটনা ঘটেছে, তাতে কর্তৃপক্ষের উদাসীনতার ছবি স্পষ্ট ধরা পড়েছে”।
এ দিন কারখানাটিতে আচমকাই ফার্নেস-চার্জ করার সময় লোহা গলানোর ভাটি ছিটকে বেড়িয়ে আসে গরম ধাতুর টুকরো। ভাটির সামনে থাকা দুই শ্রমিক- আলগু গুনু এবং উমেশ যাদবের গায়ে পর পর এসে পড়ে জ্বলন্ত ধাতুর টুকরো। ঝলসে যান দু জনেই। আরো দুই শ্রমিক সাধন পাঁজা ও সাধন বাউড়ি’র গায়েও লাগে লোহার টুকরো। তবে, তাদের আঘাত ছিল হালকা।
ঘটনার সাথে সাথেই দারুন উত্তেজনা ছড়ায় কারখানায়। আহত চার শ্রমিককেই স্থানীয় বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে সাধন পাঁজা ও সাধন বাউড়ি কে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দিলেও আলগু এবং উমেশের অবস্থার অবনতি হওয়ায়, তাদের কে দ্রুত পাঠিয়ে দেওয়া হয় বাঁকুড়া সন্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here