সেই গ্রীন ব্যানিয়ানের মালিককে ১২ কোটি টাকার প্রতারণার দায়ে গ্রেফতার করল ইউ.পি. পুলিশের একটি দল

0
912

মনোজ সিংহ, দূর্গাপুরঃ- প্রায় ১২ কোটি টাকার প্রতারণার দায়ে বুধবার বেলা সাড়ে নটা নাগাদ দুর্গাপুরের অভিজাত এলাকা সিটি সেন্টার থেকে এক চিট ফান্ড কর্তাকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিশ।

সিটি সেন্টারের আলাউদ্দিন খান বৃথির বাড়িতে সকাল-সকাল এসে হানা দেয় ছয়জন উত্তর প্রদেশ পুলিশের একটি দল । তারা প্রফুল্ল কুন্ডু নামে ওই অভিযুক্তকে ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০, ৪৬৭, ৪৬৮ ধারায় জালিয়াতির অভিযোগে গ্রেফতার করে। তবে তাকে গ্রেপ্তারের সময় স্থানীয় রাজ্য পুলিশ না থাকায় পরিবারের লোকেরাও ও প্রতিবেশীরা ভিন রাজ্যের পুলিশের গাড়িটি সন্দেহের বশে কিছুক্ষণ আটকায়। কারন ভিন রাজ্যের পুলিশের দলটি সাদা পোশাকে এসেছিল । পরে এক সাব-ইন্সপেক্টর মঙ্গলা প্রসাদ পুলিশের আইডেন্টিটি কার্ড দেখালে তাদের স্থানীয় সিটি সেন্টার পুলিশ ফাঁড়িতে নিয়ে যেতে দেওয়া হয় । উত্তর প্রদেশ পুলিশের দলটির নেতৃত্বে থাকা সাব-ইন্সপেক্টর মঙ্গা প্রসাদ জানান উত্তর প্রদেশের বিভিন্ন জায়গায় এম.বি.কে ডেভলাপার নামে একটি চিটফান্ড সংস্থা খুলে প্রফুল্ল কুন্ডু ১২ কোটি টাকার প্রতারণা করে দুর্গাপুরে পালিয়ে আসে। প্রায় ১০০ জন আমানতকারী সেখানকার থানায় প্রফুল্ল কুন্ডুর নামে অভিযোগ দায়ের করেছে। খোঁজ হচ্ছে তার সহযোগী আল্ককার গুপ্ত কেও ।

উল্লেখ ন’য়ের দশকের গোড়ায় দুর্গাপুর সহ নদিয়া ,হরিনঘাটা ও বেশ কিছু স্থানে গ্রীন ব্যানিয়ান নামে একটি চিটফান্ড সংস্থা খুলে প্রায় (১৫০) দেড়শ কোটি টাকার প্রতারণার দায়ে জড়িয়ে পড়েন প্রফুল্ল ও তার সহযোগী করুণাময় হালদার । তারা গ্রেপ্তার ও হয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here