করোনা বিধি শিকেয়, ডিজের তালে উদ্দাম নাচ মহিলাদের

0
237

শান্তনু পান, পশ্চিম মেদিনীপুর:- করোনা বিধি শিকেয় তুলে ডিজের তালে মাতলেন মহিলারা, নজর নেই প্রশাসনের। দেখা মিলল না কোনো পুলিশ কর্তারাও। ঘটনাস্থল মেদিনীপুরের রেজনা বটতলা সর্বজনীন দুর্গোৎসব কমিটির দুর্গা পুজোমণ্ডপ।

একাদশীর শেষ বেলায় সমস্ত রীতি নীতি মেনে মা দুর্গাকে বিদায় জানায় রেজনা বটতলা সর্বজনীন দুর্গোৎসব কমিটি। সিঁদুর খেলায় মাতেন এলাকার মহিলারাও। আর এই বিসর্জন উপলক্ষ্যে রাত ৯ থেকে ১১ টা পর্যন্ত চলে ডিজে। আর ডিজের তালে মহিলাদের নাচ। করোনা বিধি ও প্রশাসনের সমস্ত নির্দেশাবলী উপেক্ষা করে। অথচ প্রশাসনের পক্ষ থেকে পুজা মণ্ডপ গুলোতে ডিজে বাজানো নিষিদ্ধ করা হয়েছে। কিন্ত ডিজে বাজিয়ে, করোনা বিধি শিকেয় তুলে প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে চলে মহিলাদের উদ্দাম নাচ।

এ বিষয়ে পুজো কমিটির তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সংবাদমাধ্যমের ক্যামেরা দেখে পালিয়ে যান পুজো উদ্যোক্তারা।

এখন প্রশ্ন উঠেছে যদি এইভাবে প্রশাসনের নিষেধাজ্ঞাকে অবজ্ঞা করে প্রত্যেকটি পূজামণ্ডপে ডিজে বাজিয়ে উদ্দাম নৃত্য চলে, তাহলে এই ধরনের প্রশাসনিক নিষেধাজ্ঞা জারি করার প্রয়োজনীয়তাই বা কী। খোদ শহরের বুকে যদি এই ধরনের ঘটনা ঘটে তাহলে গ্রামে কি ঘটছে! এই নিয়ে শঙ্কায় ওয়াকিবহাল মহলের একাংশ।

করোনা বিধি লঙ্ঘন করায় এখন প্রশাসনের পক্ষ থেকে কি ব্যবস্থা গ্রহণ করা হয় সেদিকেই তাকিয়ে জেলার বুদ্ধিজীবি মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here