দুই কণ্ঠস্বরের টেপ নিয়ে আসরে বিজেপি, তৃণমূল বলছে, ভোটের মাঝে সাজানো চিত্রনাট্য

0
256

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- অডিয়ো ক্লিপ নিয়ে সাংবাদিক বৈঠকে বোমা ফাটালেন দীনেশ ত্রিবেদী এবং শুভেন্দু অধিকারী। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের ঠিক আগে নারদকাণ্ডের ফুটেজ সামনে এনেছিল বিজেপি। আর এবার ২০২১ সালে নীলবাড়ির লড়াইয়ের আগে কয়েকটি ভাইরাল অডিয়ো ক্লিপ নিয়ে বিস্ফোরক অভিযোগ তুলল গেরুয়া শিবির।

আজ রবিবার ওই অডিয়ো ক্লিপ নিয়ে সাংবাদিক বৈঠক শুভেন্দু অধিকারী এবং দীনেশ ত্রিবেদী। সঙ্গে ছিলেন বিজেপি-র কেন্দ্রীয় আইটি সেলের প্রধান তথা রাজ্যের সহ-পর্যবেক্ষক অমিত মালব্য। শুভেন্দুর বক্তব্য, ‘‘মুখ্যমন্ত্রীর ভাইপোকে কেন্দ্র করে অনেকগুলি কথোপকথন সামনে এসেছে। ’’ এর ভিত্তিতে তাঁর অভিযোগ, ‘‘কয়লা এবং গোরু পাচারের প্রায় ৯০০ কোটি টাকা ভাইপোকে পাইয়ে দিয়েছেন তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্র এবং তাঁর আত্মীয় তথা পুলিশ আধিকারিক অশোক মিশ্র।’’ তৃণমূল অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছে, গোটাটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “গোটাটাই সাজানো চিত্রনাট্য।” ওই অডিয়ো ক্লিপে শোনা যাচ্ছে দুই ব্যক্তির মধ্যে কথোপকথন। বিজেপি-র দাবি ওই কথোপকথন এক সরকারি অফিসারের সঙ্গে কয়লা পাচার-কাণ্ডে অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার ঘনিষ্ঠ গণেশ বাগাড়িয়ার।

কী রয়েছে ওই অডিয়ো ক্লিপে? সেখানে ‘অভিষেক’ নাম শোনা যাচ্ছে। বিজেপি-র দাবি, ওই ‘অভিষেক’ আসলে তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে দাবি, ‘ম্যাডাম’ বলে যাঁর কথা বলা হচ্ছে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও রয়েছে ‘বিনয় মিশ্র’ নামের উল্লেখ। বিজেপি-র দাবি ইনিই যুব তৃণমূল নেতা বিনয়। মোট ৮টি অডিয়ো ক্লিপ ভাইরাল হয়েছে। বিজেপি-র দেওয়া অডিয়ো ক্লিপগুলোতে দুই কণ্ঠস্বরে যে সব কথাবার্তা রয়েছে তা এই রকম…অভিষেক ও তাঁর ঘনিষ্ঠরা বিভিন্ন অবৈধ সূত্র অর্থ উপার্জন করেন। আগে অভিষেকের কাছে কয়লা পাচার বাবদ মাসে ১৫ থেকে ২০ কোটি টাকা যেত। গত দু’বছর সেটা মাসিক প্রায় ৩৫ থেকে ৪০ কোটি টাকা হয়েছে। অবৈধ কয়লা ব্যবসায় প্রশাসনিক ও রাজনৈতিক সুরক্ষা পেতে অনুপ মাঝির থেকে প্রতি মাসে এই টাকা নিয়ে অশোক মিশ্র দেন বিনয় মিশ্রকে। এর পরে বিনয় নিজের কাটমানি নিয়ে বাকিটা দেন অভিষেককে। বিনয় মিশ্র ২০১২-১৩ সাল থেকেই অভিষেকের হয়ে টাকার লেনদেন করে আসছেন। বিনয় মিশ্র হলেন আর্থিক লেনদেনের ক্ষেত্রে অভিষেকের প্রধান লোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here