মন্দির নগরী বিষ্ণুপুরের তাঁত শিল্পকে তুলে ধরতে অভিনব উদ্যোগ বিষ্ণুপুর মেলা উদ্যোক্তাদের

0
744

সংবাদদাতা, বাঁকুড়াঃ-

মন্দির নগরী বিষ্ণুপুরের টেরাকোটা শিল্প ও মল্ল রাজাদের রাজধানী হিসেবে পৃথিবীজুড়ে খ্যাতি রয়েছে। গত ২৩ তারিখ থেকে বিষ্ণুপুরে শুরু হয়েছে ৩২ তম বিষ্ণুপুর মেলা । এবছর মেলার বিশেষ আকর্ষন ছিল আন্তর্জাতিক মডেল ও বিষ্ণুপুরের মেয়েদের নিয়ে অনুষ্ঠিত রেম্প। বিষ্ণুপুরের বালুচরি শাড়ি, সোনামুখীর সিল্ক শাড়ি, স্বর্ণচরি, বিশ্বের দরবারে পৌঁছে দিতে এই অভিনব উদ্যোগ বিষ্ণুপুর মেলা কমিটির উদ্যোক্তাদের। বিষ্ণুপুরের এসডিও মানস মন্ডল বিষ্ণুপুর মেলাকে আরো সুন্দর ও প্রাঞ্জল করে তুলতে কঠোর পরিশ্রম করেছেন। এই র‍্যাম্পে আন্তর্জাতিক মডেলরা অংশগ্রহণ করেছিলেন এর পাশাপাশি বিষ্ণুপুরের মেয়েরাও রেম্পে অংশগ্রহণ করেন।

মাধবীলতা মিত্র নামে এক আন্তর্জাতিক মডেল যিনি কলকাতার বাসিন্দা, তিনি বলেন, বাঁকুড়ার বিষ্ণুপুর বিশ্বের দরবারে ঐতিহ্য বহন করে চলেছে।

বিষ্ণুপুরের বালুচুরি, স্বর্ণচুরি, সোনামুখী সিল্ক প্রতিটি দেশের মানুষের ঘরে ঘরে আগামী দিনে পৌঁছে যাবে। বিষ্ণুপুরের মেয়েদের ভূয়শী প্রশংসা করে তিনি বলেন আমাদের মত প্রফেশনাল মডেলের সামনে এবং হাজার হাজার মানুষের সামনে তারা রেম্পে হেঁটেছেন সত্যিই এটা একটা অত্যন্ত গর্বের এবং অনেক কনফিডেন্স রয়েছে তাদের মধ্যে। অর্পিতা ঘোষাল নামে বিষ্ণুপুরের এক মডেল বলেন, নিজের শহরে বিষ্ণুপুরের ঐতিহ্য বালুচরী, স্বর্ণ চুরি, সোনামুখীর সিল্ক উপস্থাপনা করতে পেরে অত্যন্ত খুশি। আগামী দিনে এই সমস্ত শাড়ি বিক্রি বাড়বে বলে মনে করেন তিনি।

বিষ্ণুপুরের এসডিও মানস মন্ডল বলেন, তাঁত শিল্পকে বিশ্বের দরবারে তুলে ধরতে এবং এই শিল্পের বিস্তার ঘটাতেই আমাদের এই উদ্যোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here