মাসের শেষে শীতের দাপুটে ব্যাটিং সঙ্গে বৃষ্টির পূর্বাভাস

0
255

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- মাসের শেষে শীতের দাপট চলবে বলে আগেই পূর্বাভাস মিলেছিল। সেই মতোই চলতি মাসের শেষ সপ্তাহ থেকেই রাজ্যে ফের দাপুটে ব্যাটিং শুরু করেছে শীত। মূলত উত্তুরে বাতাস বাধাহীন ভাবে রাজ্য়ে প্রবেশ করায় ক্রমশ কমছে তাপমাত্রার পারদ। আগামী কয়েকদিন এই দাপট চলবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। তবে প্রবল ঠান্ডায় গত কয়েকদিন রোদের দেখা পাওয়া গেলেও, এবার মাঘের আকাশ দখল করবে মেঘ।

শুধু রাজ্য নয়, প্রবল শীতে কাঁপছে উত্তর পশ্চিম ভারত। মৌসম ভবন জানিয়েছে রবিবার পর্যন্ত উত্তর ভারতে তাপমাত্রা ক্রমাগত নামতে থাকবে। সঙ্গে থাকবে শৈত্যপ্রবাহের চরম দাপট। ইতিমধ্যেই উত্তর পশ্চিম ভারতের একাধিক রাজ্য দিল্লি, উত্তরপ্রদেশ, হরিয়ানা, রাজস্থান শৈত্যপ্রবাহের প্রবল দংশনে।

এদিকে, রাজ্যেও শীতের কামড় অব্যাহত। আগামী শনি ও রবিবার রাজ্যের বাঁকুড়া,পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানের মতো পশ্চিম দিকের জেলা গুলিতে শীতের দাপটের সঙ্গেই হালকা বৃষ্টির পূর্বভাস দিচ্ছে হাওয়া অফিস। তবে রবিবারের পর থেকে আকাশ পরিষ্কার হবে। অন্যদিকে দক্ষিণবঙ্গের বাকি জেলা উত্তর ২৪ পরগনা থেকে শুরু করে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে আপাতত আবহাওয়া শুষ্ক থাকবে। নেই বৃষ্টির পূর্বাভাস। অন্যদিকে উত্তরবঙ্গে চলবে কুয়াশার দাপট। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে থাকবে হালকা কুয়াশা। জানাচ্ছে হাওয়া অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here