রাজ্যে শৈত্য প্রবাহের পরিস্থিতি, কনকনে ঠান্ডায় কাঁপছে রাজ্যবাসী

0
416

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- গত শুক্রবার থেকেই একেবারে মাঠে নেমে পড়েছে শীত। তারপর থেকেই শুরু হয়েছে চার-ছক্কা হাকানো । শীতের দাপটে রীতিমতো কাঁপছে রাজ্যবাসী। রাজ্যের পাহাড় থেকে সমতলের জেলা, সর্বত্র অনুভূত হচ্ছে কনকনে ঠান্ডা। রাজ্যে শৈত্য প্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টা শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে রাজ্যে।


দার্জিলিংয়ের কালিম্পঙে যেখানে ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা, সেখানে পশ্চিম বর্ধমানের পানাগড়ে তাপমাত্রা নেমে এসেছে ৫ ডিগ্রি সেলসিয়াসে। এমনকি সমুদ্র সৈকত শহর দিঘার তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রিতে। এদিন রাজ্যের বিভিন্ন জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১০ এর নিচে নেমে গেছে। দার্জিলিং ৬, পুরুলিয়া ৬.৪, কালিম্পং ৭.৫,শিলিগুড়ি ৭.৬, শ্রীনিকেতন ৮.৫,জলপাইগুড়ি ৮.৯, ব্যারাকপুর ৯.৩, বাঁকুড়া ৯.৪ ,বহরমপুর ৯.৪, আসানসোল ৯.৯,বালুরঘাট ১০.৩, দিঘা ১০.৩,ডায়মন্ডহারবার ১১.২ এবং মালদা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস।

পশ্চিমীঝঞ্ঝা কেটে বাধাহীন উত্তরের হাওয়া রাজ্যে ঢুকে পড়ায় এই পারদপতন বলে আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে। ঝঞ্ঝার কারণে হিম শীতল উত্তরের হাওয়া বাধা না পেলে আপাতত শীতের এই দাপট চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here