শুক্রবার মা লক্ষীকে এই দুটি জিনিসের ভোগ দিলেই আপনার দাম্পত্য জীবনে সুখ ও শান্তি বিরাজ করবে

0
792

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- আমরা সকলেই জানি যে বৃহস্পতিবার কে লক্ষ্মীনারায়ণের বার বলা হয়। বিষ্ণু বা কৃষ্ণ কৃপা পেতে গেলেও যেমন বৃহস্পতিবার নিরামিষ খেতে বলা হয়,লক্ষ্মীর কৃপা পাওয়ার ক্ষেত্রে বৃহস্পতিবারটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বৃহস্পতিবার এর পাশাপাশি শুক্রবারও যে লক্ষী কৃপা পাওয়া যায় এ কথাটি আমরা অনেকেই জানিনা।

শুক্রবার যদি কেউ স্নান করে শুদ্ধ বস্ত্র লক্ষ্মী দেবীর পুজো করেন তাহলে তার ঘরে লক্ষীদেবী অচলা হয়ে অবস্থান করেন, এছাড়া শুক্রবার টি গুরুত্বপূর্ণ কারণ বলা হয় এই শুক্রবার অসুর গুরু শুক্রাচার্যের বার। এই শুক্র আমাদের কুষ্ঠীতে দাম্পত্য জীবনকে নিয়ন্ত্রণ করে।তাই শুক্রবারে কতগুলি বিশেষ নিয়ম মেনে চললে শুক্র দোষ কাটানো যায়।

শুক্র দোষ কাটাতে শুক্রবার এই নিয়মগুলি পালন করুন:

১। কোন দরিদ্র সৎ মানুষকে সাদা কাপড় দান করলে শুক্রের দোষ কেটে যায়।

২। শুক্রবার মা লক্ষীকে ক্ষীর ও মিছরির ভোগ দিন, তারপর এই ভোগ ৭ বছরের কম কোন বালিকাকে খাওয়ান। এতে আপনার দাম্পত্য জীবন সুখের হবে।

৩। শুক্রবার কোন স্ত্রীকে এয়োস্ত্রীর লক্ষণ স্বরূপ আলতা, সিঁদুর, শাঁখা, পলা, লাল শাড়ি, লাল টিপ দান করুন এতে আপনার শুক্রের দোষ কেটে যাবে।

৪। শুক্রবার শিবলিঙ্গের মাথায় দুধ গঙ্গা জল ঢেলে ১০৮ বার ওম নমঃ শিবায় মন্ত্র জপ করুন। কিন্তু এই জপ হাতে কর গুণে করা যাবে না। রুদ্রাক্ষের মালায় করতে হবে।

৫। শুক্রবার মালায় হরে কৃষ্ণ মহামন্ত্র জপ করুন ১০৮ বার। এতেও আপনার জীবনের শুক্র দোষ কেটে যাবে।

উপরিউক্ত কার্য গুলি করার সময় মনে কোনরকম হিংসা-বিদ্বেষ আসতে দেবেন না‌। মনে রাখবেন যে কোন ব্রত কার্যে মনে শুচিতাই সবথেকে গুরুত্বপূর্ণ। তাই মনকে শুদ্ধ করে অন্তর থেকে বিশ্বাস এনে এই কাজগুলি করুন অবশ্যই আপনার দাম্পত্য জীবনের সকল বাধা দূর হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here