সরকারি বিধি না মানায় দুর্গাপুর বাজারে বেকারিতে কাজ করতে আসা ভিন জেলার শ্রমিকদের ফিরে যেতে হল

0
2384

নিজস্ব প্রতিনিধি, দুর্গাপুরঃ- শেষ পর্যন্ত ভিন জেলা থেকে আসা শ্রমিকদের ফেরত যেতে হল। সরকারিভাবে এই লকডাউনের সময় কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়। ছাড়ের মধ্যে যারা কেক,বিস্কুট তৈরী করে সেই বেকারীকে ছাড় দেওয়া হয়। কিন্তু দক্ষ শ্রমিক না থাকায় অনেক বেকারি ঠিকমতো চালু হয়নি। সেই জায়গায় দাঁড়িয়ে দুর্গাপুর স্টেশন বাজারে প্যারামাউন্ট নামে এক বেকারী সংস্থা ভিন জেলা থেকে ১৪ জোন শ্রমিক নিয়ে এসে গত শুক্রুবার থেকে বেকারিতে কাজ করেছিল। কিন্তু বাজারে স্থানীয় মানুষদের অভিযোগ, ভিন জেলা থেকে কিভাবে ওই শ্রমিকদের নিয়ে আসা হল ? এবং তাদের ডাক্তারি পরীক্ষা কেন করানো হয়নি ? সরকারি বিধি মানেননি বেকারি কর্তৃপক্ষ। এমন অবস্থায় ওই শ্রমিকদের থেকে করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা থেকেই যায়। এই অবস্থায় এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। তাই ওই শ্রমিকদের এখান সরানোর দাবিতে রবিবার সকালে বিক্ষোভ দেখাতে থাকে স্থানীয়রা।

ঘটনাস্থলে কোকওভেন থানার পুলিশ আসে। দুর্গাপুর বাজার কমিটি এবং পুরসভার জনপ্রতিনিধিদের উপস্থিতিতে সিদ্ধান্ত হয় ওই শ্রমিকদের বিধাননগর হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করানোর পর ওই শ্রমিকদের এখান থেকে বীরভূমে পাঠানো হবে।
সেই অনুযায়ী শেষপর্যন্ত ডাক্তারি চেক আপ করানোর পর ওই শ্রমিকদের বেকারি কর্তৃপক্ষ গাড়ি করে বীরভূমে তাদের বাড়িতে পৌঁছে দিয়ে এসেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here