বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দুর্গাপুর ও বাঁকুড়ায় পালিত হল বিশ্ব ফটোগ্রাফি দিবস

0
177

সংবাদদাতা, দুর্গাপুর ও বাঁকুড়াঃ- আজ বিশ্ব ফটোগ্রাফি দিবস। ১৮৩৯ সাল থেকে ১৯ আগস্ট দিনটি ফটোগ্রাফি দিবস হিসেবে পালিত হচ্ছে। বিশ্বের ১৭০টিরও বেশী দেশ দিনটি পালন করে। বিশ্বজুড়ে ফটোগ্রাফারদের শ্রদ্ধা জানাতেই দিনটি পালিত হয়। সারা দেশের সাথে সাথে দুর্গাপুর ও বাঁকুড়াতেও করোনা স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হল দিনটি।

এদিন বিশ্ব ফটোগ্রাফি দিবস উপলক্ষ্যে দুর্গাপুর শিল্পাঞ্চল ফটোগ্রাফার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দুর্গাপুরের সিটি সেন্টারে করোনা সচেতনতায় প্রচারে নামেন ফটোগ্রাফাররা। অনুষ্ঠানে যোগ দেন দুর্গাপুরের ডেপুটি মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায় এবং দুর্গাপুর সিটি সেন্টার ফাঁড়ির ভারপ্রাপ্ত আধিকারিক সহ বিশিষ্টজনেরা। সাধারণ মানুষকে সাবধান এবং সচেতন হওয়ার বার্তা দেওয়ার পাশাপাশি মাস্ক এবং স্যানিটাইজার বিতরণ করা হয়।

অন্যদিকে বাঁকুড়া ভিডিও ও স্টিল ফটোগ্রাফি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করা হয়। বাঁকুড়ার রবীন্দ্র সরণি অনাথ বন্ধু রায় স্মৃতি উদ্যানে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁকুড়া পৌরসভার প্রাক্তন পৌর প্রধান দীলিপ আগারওয়াল, স্থানীয় প্রাক্তন কাউন্সিলর অনন্যা রায় চক্রবর্তী সহ ভিডিও স্টিল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মকর্তার। বিশ্ব উষ্ণায়নের প্রভাব কমাতে একমাত্র রাস্তা হল বৃক্ষরোপণ ও দূষণ নিয়ন্ত্রণ। তাই এই বিশেষ দিনটিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগে নেওয়ায় ফটোগ্রাফি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনকে সাধুবাদ জানান বাঁকুড়া পৌরসভার প্রাক্তন উপ পৌরপ্রধান দীলিপ আগারওয়াল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here